জাতীয়

আমার দেশ পত্রিকার নব অধ্যায়, ১২ ঘন্টার মধ্যেই বন্ধ করলো সরকার

2020/08/post_thumb-2020_08_31_18_16_16.png

বাংলাদেশ নামের অরওয়েলিয়ান রাষ্ট্রের জুলুমবাজ পুলিশ দস্যুনেত্রির নির্দেশে ঢাকায় পত্রিকার ছাপাখানা দখল করেছিল ২০১৩ সালের ১১ এপ্রিল। সেই থেকে ছাপান কাগজ আর পৌঁছান যায়নি পাঠকের দোরগোড়ায়।

এরপর প্রায় ৮ বছর। এবার অনলাইনে নব অধ্যায় শুরু করেছে পত্রিকাটি। কিন্তু ১২ ঘন্টা পার না হতেই ফ্যাসিস্ট সরকারে খড়কে আমার দেশ।

আমার দেশ পত্রিকার বিবৃতিতে বলা হয়, গত রবিবার বাংলাদেশ সময় ভোর ৬টায় আমার দেশ লন্ডন থেকে আপলোড দেয়া হয়। কিন্তু রবিবার সন্ধ্যা ৬টার আগেই সেই অনলাইন বাংলাদেশে বন্ধ করে দিয়েছে বিটিআরসি।

অনলাইন পত্রিকাটি প্রথম দিনেই ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। পত্রিকাটির পাঠকদের আশাব্যাঞ্জক মন্তব্য উদ্যোক্তাদেরও উতসাহ যোগায়। কিন্তু ফ্যাসিষ্টরা কখনোই ভিন্নমত সহ্য করতে পারে না। পত্রিকাটির সম্পাদক মজলুম মাহমুদুর রহমানকে বাংলাদেশে দীর্ঘদিন আটক রাখা হয়েছিল কারাগারে। বানোয়াট মামলায় রিমান্ডে নিয়ে তাঁর উপর চালানো হয়েছিল নির্মম নির্যাতন। দফায় দফায় রিমান্ডে নির্যাতনের পাশাপাশি কারাগারে দীর্ঘদিন আটক রেখেও তাঁকে দমাতে ব্যর্থ হয় শেখ হাসিনার জালিম সরকার। তাঁকে স্তব্ধ করতে কুষ্টিয়ার আদালতে পুলিশের উপস্থিতিতে হামলা চালায় শাসক গোষ্ঠীর লাঠিয়াল বাহিনী ছাত্রলীগ।

বর্তমানে বিদেশে অবস্থানরত মজলুম মাহমুদুর রহমান আমার দেশ ইউকে’র সম্পাদনার দায়িত্ব নিতে সম্মত হন। কিন্তু তাঁর সম্পাদিত পত্রিকাটি ১২ঘন্টা পার হওয়ার আগেই বাংলাদেশে ডাউনলোড বন্ধ করে দেয়া হল।

তবে পাঠকরা ভিপিএন ব্যবহার করে পড়তে পারবে আমারদেশ পত্রিকাটি। পত্রিকাটির নিয়মিত আপডেট পেতে চোখ রাখুন

আমারদেশ পত্রিকা অনলাইনhttps://amardesh.co.uk/

 ফেসবুকhttps://www.facebook.com/amardeshuk/

 ইউটিউবhttps://www.youtube.com/channel/UCRUWO8hT4pOocD0nETCRYPg

মন্তব্য