জাতীয়

জনগণ প্রস্তুত, ৩০ ডিসেম্বর ভোট বিপ্লব হবে: ফখরুল

2017/10/2b0b53dcb225ead1beb7a385bc2fbe25-.jpg

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণ ভোট বিপ্লবের জন্য প্রস্তুত রয়েছে। জনগণ ভোটযুদ্ধে লড়বে। তাদের কেউ আটকে রাখতে পারবে না। আজ সন্ধ্যায় গুলশান হোটেল লেকশোর এ জাতীয় ঐক্যফ্রন্টের আয়োজনে ‘ইভিএমকে না বলুন আপনার ভোটকে সুরক্ষিত করুন’ শীর্ষক সেমিনারে তিনি এ মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন, নির্বাচনে আমরা যাবো। জাতি নির্বাচনে যাবে। কিন্তু সেই নির্বাচনকে অবশ্যই জনগণের রায়ে পরিণত করতে হবে। জনগণ ভোটের লড়াই করবে, ভোটের যুদ্ধে লড়বে। সেখানে কোন কিছুই তাদেরকে আটকে রাখতে পারবে না। ৩০শে ডিসেম্বর ভোট বিপ্লব হবে।

সেমিনারে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, আমরা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ড. কামালের নেতৃত্বে ইসি ও সরকারের বিরুদ্ধে মামলা করব। সংবিধানের কোথাও ইভিএম ব্যবহারের কথা উল্লে নেই। সংবিধানের ৬৫ অনুচ্ছেদের ২(ক) তে বলা আছে, সংসদ গঠন হবে প্রত্যক্ষ ভোটে। সংবিধানে ইংরেজিতে স্পষ্টভাবে ‘ডিরেক্ট’ শব্দটি উল্লেখ করা আছে, যার অর্থ প্রত্যক্ষ। ইভিএম প্রত্যক্ষ ভোটের আওতায় পড়ে না। নির্বাচনে ইভিএম ব্যবহার করা সংবিধান বিরোধী। তাই সংবিধান সংশোধন ছাড়া ইভিএম ব্যবহার করা যাবে না।

নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে তিনি বলেন, সেনাবাহিনীকে বিতর্কিত করতে ইভিএম কেন্দ্রগুলোতে নিয়ন্ত্রণের দায়িত্ব দেয়া হয়েছে।

পুলিশ, সেনাবাহিনী, ডিবি, নির্বাচন কমিশন ও প্রশাসনের কর্মকর্তাদের বলবো, আপনারা নিরপেক্ষ হন। নির্বাচনের পর দেশে আপনারা থাকবেন, আমরাও থাকবো। আপনাদের ভূমিকার জন্য জনগণের কাছে জবাব দিতে হবে। এর আগে ইভিএমের নিয়ন্ত্রণ নিয়ে নানাভাবে ভোট জালিয়াতির কয়েকটি নমুনা দেখান বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ও দলের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ দল।

মন্তব্য